কিভাবে Wireless Mouse এর ব্যাটারির চার্জ দির্ঘ সময় ধরে রাখবেন

Increase Battery Life

বর্তমানে লক্ষ্য করলে দেখা যায় অনেকেই  Wireless Mouse এবং  Keyboard ব্যবহার করে, বিশেষ করে যারা Laptop ব্যবহার করে। আর এটার সুবিধা অনেক বেশী তা আমরা সবাই জানি, যেমন ইচ্ছা করলে একটু দূরে থেকেও কাজ করা যায়, আর স্মার্ট দেখা যায়, ইত্যাদি সুবিধা আছে । এখন কথা হল এটা যে ব্যাটারির সাহায্যে চলে থাকে অনেকের কাছ থেকে জানা গেছে, তার Wireless Mouse এর ব্যাটারির চার্জ মাত্র ১০ দিন যায়, আবার অনেকে বলে ১৫, ২০ , ৩০ দিন ও যায়। এটা নির্ভর করে যার যার চালানোর উপরে, তাই আজ আমি শেয়ার করব কি ভাবে Wireless Mouse এবং Keyboard এর ব্যাটারির চার্জ দির্ঘ সময় ধরে রাখবেন।আমি নিজেও একটি Wireless Mouse 'A4tech' এর ব্যবহার করি। আমারটার চার্জ সাধারণত ১৫-২০ দিন যায়। নিম্নে লিখিত কিছু বিষয় মেনে চলে আমার ব্যাটারির  চার্জ এখন অনেক বেশী যায়। 

কিভাবে Wireless Mouse এর ব্যাটারির চার্জ দির্ঘ সময় ধরে রাখবেন


  • আপনার মাউস এবং মাউসের ড্রাইভ কাছাকাছি রাখবেন (যেমন আমার ল্যাপ্টপের USB পোর্ট চারটি ৩ টি পোর্ট বাম পাশে, অপরটি ডান পাশে, আমি মাউস সব সময় ডান পাশে রেখে চালাই এতো দিন মাউসের ড্রাইভ বাম পাশে ছিল,অর্থাৎ ড্রাইভ থেকে মাউস একটু দূরে ছিল তাই চার্জ একটু বেশী যাচ্ছিল। মোটকথা আপনার মাউস এবং মাউসের ড্রাইভ যত বেশী কাছাকাছি থাকবে ততই চার্জ কম যাবে)

Connect Wireless Drive with Your PC


  • আপনি যখন ল্যাপ্টপ/ পিসি বন্ধ করেন, তখন আপনার মাউসের সুইচ Off করে দিন।


Switch Off Wireless Mouse

  • আপনার মাউসটি 'mouse pad' এর উপরে রেখে চালানোর চেষ্টা করুণ, যদি মাউস প্যাড না থাকে তাহলে এমন কিছুর উপরে রাখুন, যাতে আপনার মাউস নাড়াতে কোন বাঁধাপ্রাপ্ত না হয়, অর্থাৎ দ্রুত চলতে পারে।


Mouse Pad


  • ভাল মানের ব্যাটারি ব্যবহার করুণ। ভাল ইলেকট্রিক দোকানে গেলে ভাল ব্যাটারি পাওয়া যায় একটু দাম বেশী নিবে। আর সাধারণের মধ্যে Sunlight ব্যবহার করতে পারেন তবে খুব বেশী ভাল সার্ভিস পাবেন না।


Powerful Battery


  • Keyboard এর জন্য একই নিয়ম প্রয়োগ করুণ।


প্রথম নিয়মটি বেশ কার্যকরী। টিপস কাজের মনে হলে বন্ধুদের সাথে শেয়ার করুন, নিচেই শেয়ার বাটন।


কিভাবে Wireless Mouse এর ব্যাটারির চার্জ দির্ঘ সময় ধরে রাখবেন কিভাবে Wireless Mouse এর ব্যাটারির চার্জ দির্ঘ সময় ধরে রাখবেন Reviewed by MD SADIQUR RAHMAN on 3:14:00 PM Rating: 5

No comments:

Powered by Blogger.